শিক্ষার্থীদের লেখাপড়ার ঘাটতি পূরণে সুনির্দিষ্ট পরিকল্পনা রয়েছে : শিক্ষামন্ত্রী

Amader AtraiAmader Atrai
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:১১ PM, ০৪ সেপ্টেম্বর ২০২১

আমাদের আত্রাই ডেস্কঃ

দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের লেখাপড়ায় ঘাটতি হয়েছে। সেই ঘাটতি পূরণে সুনির্দিষ্ট পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (০৪ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও পাঠদান বন্ধ থাকেনি। শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ থাকলেও টেলিভিশন এবং অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদান চলমান ছিল। যখন আমরা দেখলাম কিছু সংখ্যক শিক্ষার্থী টেলিভিশন ও অনলাইনে ক্লাসের সুযোগ পাচ্ছে না, তখন তাদের জন্য অ্যাসাইনমেন্টের ব্যবস্থা করেছি। এর মাধ্যমে শিক্ষার্থীরা তাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবে।

এ সময় চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস, পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. নাছিম আখকার, চাঁদপুরের সিভিল সার্জন ডা. শাখাওয়াত উল্লাহ, চাঁদপুর মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মুখ্য ইলিশ গবেষক ড. আনিসুর রহমান, চাঁদপুর নৌ পুলিশ সুপার মো. কামরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্রঃ ঢাকা পোস্ট

 252 total views,  2 views today

আপনার মতামত লিখুন :